Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বাগডোগরা বিমানবন্দর সম্প্রসারণ
এয়ারপোর্ট অথরিটিকে ১১০ একর জমি দেওয়ার কাজ শুরু করল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাগডোগরা বিমানবন্দর সম্প্রসারণের জন্য এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়াকে (এএআই) ১১০ একর জমি হস্তান্তরের প্রক্রিয়া শুরু করল রাজ্য সরকার। বিমানবন্দর সংলগ্ন একটি চা-বাগানের জমি এএআইকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 
বিশদ
অপরাধ দমনের পাশাপাশি সাহিত্যচর্চাও, বই বিক্রির
টাকায় মৃত সিভিকের পরিবারের পাশে পুলিস কর্মী 

সংবাদদাতা, গঙ্গারামপুর: যে রাধে সে যেমন চুলও বাঁধে, তেমনি যিনি চোর-ডাকাত-অপরাধীর পিছনে ছুটে বেড়ান, তিনি আবার সাহিত্যচর্চাও করেন। হরিরামপুর থানায় কর্তব্যরত পুলিস কর্মী তাপস মণ্ডল ডিউটির চাপ সামলেও সামান্য যেটুকু অবসর পেয়েছেন, তাতেই একটি বই লিখে ফেলেছেন।  
বিশদ

মালদহ জেলা পরিষদ
সাড়ে তিনশ’ কোটি টাকার
খসড়া বাজেটে সম্মতি দিল সব দল 

সংবাদদাতা, মালদহ: প্রায় সাড়ে তিনশ’ কোটি টাকার খসড়া বাজেট পেশ করল মালদহ জেলা পরিষদ। বৃহস্পতিবার সর্বসম্মতভাবে এই খসড়া বাজেট অনুমোদিত হয়েছে বলে জানিয়েছেন সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। নিয়ম মেনে ফেব্রুয়ারি মাসের মধ্যেই মূল বাজেট বৈঠক অনুষ্ঠিত হবে বলেও এদিন জানিয়েছেন সভাধিপতি। 
বিশদ

পুলিসের আশ্বাস পেয়ে উত্তরবঙ্গ কৃষি
বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আন্দোলন প্রত্যাহার 

বিএনএ, কোচবিহার: জেলার পুলিস সুপারের কাছ থেকে আশ্বাস পাওয়ার পর আন্দোলন প্রত্যাহার করে নিলেন উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের সমর্থক পড়ুয়ারা। এদিন তাঁরা পুলিস সুপারের সঙ্গে দেখা করে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানায়। 
বিশদ

আন্দোলনে বসা ছাত্রের বাবাকে থানায় নিয়ে
আটকে রাখার অভিযোগ, সামসিতে চাঞ্চল্য 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সামসিতে নাগরিকত্ব ইস্যুতে অবস্থান আন্দোলনে বসেছিলেন শহিদুল ইসলাম ও জুলমাত আলি। এর আগে তাঁদের একবার উঠিয়ে দিয়েছে পুলিস। এবার শহিদুলের বাবাকে হরিশ্চন্দ্রপুর থানায় নিয়ে গিয়ে আটকে রাখার অভিযোগ উঠল। 
বিশদ

ভোটে উত্তরের সব আসনেই প্রার্থী দিতে পারে ঐক্যমঞ্চ, ইঙ্গিত বংশীর 

বিএনএ, কোচবিহার: আসন্ন বিধানসভা নির্বাচনে উত্তরের আসনগুলিতে প্রার্থী দিতে পারে ভূমিপুত্র ঐক্যমঞ্চ। বৃহস্পতিবার কোচবিহারের রাসমেলা মাঠে ভূমিপুত্র ঐক্যমঞ্চের জনসভায় এমনই ইঙ্গিত দিলেন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন তথা ভূমিপুত্র ঐক্যমঞ্চের নেতা বংশীবদন বর্মন। 
বিশদ

মাল পুরসভা দখল নিয়ে কোমর বেঁধে
প্রচারে নামতে যাচ্ছে বিজেপি-তৃণমূল 

সংবাদদাতা, মালবাজার: চলতি বছরই মাল পুরসভার বর্তমান বোর্ডের মেয়াদ শেষ হচ্ছে। রাজ্যের অন্যান্য পুরসভাগুলির সঙ্গে এখানেও পুরভোট হওয়ার কথা। এমন অবস্থায় স্বাভাবিকভাবেই রাজনৈতিক দলগুলির মধ্যে পুরভোটের প্রস্তুতি শুরু হয়েছে। তবে বাসিন্দারা চাইছেন, দ্রুত ডাম্পিং গ্রাউন্ড বানিয়ে শহরকে বর্জ্যমুক্ত করা হোক।  
বিশদ

এখনও দুষ্কৃতীরা অধরা, ফের হামলার
আশঙ্কায় তটস্থ হস্টেলের আবাসিকরা 

বিএনএ, রায়গঞ্জ: ফের হামলার আশঙ্কায় রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হস্টেলের আবাসিকরা তটস্থ হয়ে রয়েছেন। আবাসিকদের উপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বুধবার রায়গঞ্জ থানায় এফআইআর করা হলেও দুষ্কৃতীরা এখন অধরাই রয়ে গিয়েছে।
বিশদ

দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে
থাইল্যান্ড যাচ্ছে মাথাভাঙার দুই ছাত্রী 

সংবাদদাতা, মাথাভাঙা: দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে থাইল্যান্ড যাচ্ছে মাথাভাঙার দুই ছাত্রী। একেবারেই সাধারণ পরিবারের দুই ছাত্রী অ্যাথলেটিক্সে সাফল্যে খুশি মহকুমার বাসিন্দারা। দু’জনেই মাথাভাঙা গালর্স হাইস্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী। কোয়েলি বর্মনের বাড়ি মাথাভাঙা-১ ব্লকের চেনাকাটায়।  
বিশদ

শিলিগুড়ি থেকে মালবাজারে আসার
সময়ে দুর্ঘটনায় মৃত ১, জখম ৪ 

সংবাদদাতা, মালবাজার: নিকট আত্মীয়ের মৃত্যুর খবর পেয়ে শিলিগুড়ি থেকে মালবাজারে আসার সময়ে বৃহস্পতিবার দুর্ঘটনার কবলে পড়ে একটি ছোট গাড়ি। মালবাজার মহকুমার ডামডিম ও ওদলাবাড়ি মাঝে রানিচেরা মোড়ের কাছে দুর্ঘটনায় মারা যান ওই গাড়ির একযাত্রী, জখম হন চারজন। 
বিশদ

জলপাইগুড়ি
ইভটিজিং রুখতে এবার বিশেষ বাহিনী গড়ল পুলিস 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি শহরে ইভটিজিং রুখতে বিশেষ বাহিনী তৈরি করেছে কোতোয়ালি থানার পুলিস। ওই বাহিনী বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে অভিযান চালায়। তারা বেগুনটারি মোড় এবং কদমতলা থেকে ছ’জনকে ছাত্রীদের ইভটিজিং করার অভিযোগে আটক করে।  
বিশদ

বালুরঘাট
অপরাধ ঠেকাতে লাঠি নিয়ে
রাতে বাইকে টহল সিভিকদের 

গোপাল সূত্রধর, পতিরাম, সংবাদদাতা: বালুরঘাট শহরে শীতের রাতে সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে সিভিক ভলান্টিয়াররা পাড়ায় পাড়ায় হাতে লাঠি ও মুখে বাঁশি নিয়ে টহলদারি চালাচ্ছে। শীতকালে মূলত চুরির প্রকোপ বেশি দেখা যায়। সেই চুরি ও নানা অপরাধমূলক কাজ কমাতেই এই জোরদার টহলদারি চলছে।  
বিশদ

বিধাননগরে হেলমেট বিহীন চালকদের পিঠে খাইয়ে সচেতনের উদ্যোগ 

সংবাদদাতা, নকশালবাড়ি: বৃহস্পতিবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগরে ট্রাফিক আইন ভঙ্গকারীদের ফাইনের বদলে খাওয়ান হল পিঠে। এমনই অভিনব উদ্যোগ নিল ঘোষপুকুর রুরাল ট্রাফিক পুলিসের সহযোগিতায় বিধাননগর সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি। 
বিশদ

বিজ্ঞানমনস্কতা প্রসারে মালদহ থেকে শিলিগুড়ি সাইকেল র‌্যালি

সংবাদদাতা কর্ণজোড়া: বাংলার নবজাগরণের দুই বিজ্ঞানমনস্ক ও যুক্তিবাদী পথিকৃত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ও অক্ষয়কুমার দত্তের জন্ম দ্বিশতবর্ষ উপলক্ষে রাজ্যব্যাপী কর্মসূচি নিয়েছে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ।  
বিশদ

সন্ধ্যা নামতেই সংস্কৃতিপ্রেমীদের ঢল নামছে ধূপগুড়ি উৎসবে 

সংবাদদাতা, ময়নাগুড়ি: জমে উঠেছে ধূপগুড়ি উৎসব ও গ্রন্থমেলা। আট থেকে আশি সকলেই সন্ধ্যার পর মেলা প্রাঙ্গণে ভিড় করছেন। ভিড়ের কারণে মেলায় বেচাকেনা দেদার চলছে। এতে খুশি ব্যবসায়ীরা।  
বিশদ

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়াজুড়ে এবার প্রকাশ্যে ধূমপান ও গুটখার বিরুদ্ধে অভিযানে নামবে জেলা স্বাস্থ্য দপ্তর। কিছু দিন আগেই এবিষয়ে আলোচনায় বসা হয়েছিল। গত প্রায় ছ’মাসে অভিযান ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: শুধুমাত্র নামের আদ্যক্ষর ব্যবহার করে টিকিট বুকিং করা যাবে না। দিতে হবে পুরো নাম এবং পদবি। দালালরাজ আটকাতে এবার টিকিট ...

জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM